NESCO Prepaid Meter Balance Check

নেসকো প্রিপেইড মিটার ব্যালেন্স চেক: বিদ্যুৎ ব্যবহারের নিয়ন্ত্রণ আপনার হাতে!

বিদ্যুতের ব্যবহার নিয়ন্ত্রণে রাখা এবং বিল পরিশোধের ঝামেলা এড়াতে নেসকো প্রিপেইড মিটার একটি চমৎকার সমাধান। প্রিপেইড মিটার ব্যবহারের মাধ্যমে আপনি আপনার পছন্দমত টাকা রিচার্জ করে বিদ্যুৎ ব্যবহার করতে পারবেন।

এই লেখায় পোস্টে আমরা নেসকো প্রিপেইড মিটার ব্যালেন্স চেক করার বিভিন্ন সহজ উপায় সম্পর্কে আলোচনা করব। মোবাইল অ্যাপ, এসএমএস, ওয়েবসাইট, ইউএসএসডি এবং কাস্টমার কেয়ারের মাধ্যমে কীভাবে আপনি আপনার মিটারের ব্যালেন্স সম্পর্কে জানতে পারবেন তা এখানে বিস্তারিতভাবে বর্ণনা করা হবে।

NESCO প্রিপেইড মিটার ব্যালেন্স চেক

NESCO Prepaid Meter Balance Check করার যত ধরনের পদ্ধতি আছে তার সবগুলোই এই লেখায় আলোচনা করা হয়েছে। অনলাইন, মোবাইল এসএমএস, মিটার, মোবাইল অ্যাপ, কাস্টমার কেয়ার ও বিভিন্ন ধরনের মোবাইল ব্যাংকিং অ্যাপের মাধ্যম নেসকো প্রিপেইড মিটার ব্যালেন্স চেক করার নিয়মগুলো এই লেখায় জানতে পারবেন।

অনলাইনে NESCO প্রিপেইড মিটার বিল চেক

অনলাইনে খুব সহজেই NESCO এর ওয়েবসাইট থেকে Consumer Number অথবা Meter Number টাইপ করে নেসকো মিটার ব্যালেন্স চেক করতে পারবেন।

১. প্রথমেই https://prepaid.nesco.gov.bd/ ওয়েবসাইটে ভিজিট করুন
২. আপনার কন্জুমার নম্বর বা মিটার নম্বরটি টাইপ করুন।
৩. ক্যাপচাতে ক্লিক করুন।
৪. সর্বশেষ লগইন বাটনে ক্লিক করলেই আপনার নেসকো মিটার ব্যালেন্স দেখতে পাবেন।

এসএমএস এর মাধ্যমে NESCO প্রিপেইড মিটার বিল চেক

মোবাইলে এসএমএস এর মাধ্যমে নেসকো প্রিপেইড বিল ব্যালেন্স চেক করার জন্য প্রথমে আপনার মোবাইলের মেসেজ অপশনে যান। তারপর টাইপ করুন:

NESCO বিল প্রিপেইড মিটার নম্বর/ কনজ্যুমার একাউন্ট নম্বর

এবার এই মেসেজটি পাঠিয়ে দিন 9555 নম্বরে। কিছুক্ষণের মধ্যেই আপনি রিপ্লাই মেসেজে আপনার প্রিপেইড মিটারের ব্যালেন্স দেখতে পাবেন।

নেসকো প্রিপেইড মিটারে ব্যালেন্স চেক

সরাসরি নেসকো প্রিপেইড মিটার থেকে ব্যালেন্স চেক করতে হলে মিটারে বোতামে 037 অথবা 37 ডায়াল করুন এবং তারপর এন্টার বোতাম চাপুন। আপনার প্রিপেইড মিটারের সর্বশেষ ব্যালেন্স দেখতে পাবেন।

নেসকো কাস্টমার কেয়ার থেকে ব্যালেন্স জানুন

নেসকো হটলাইন- 16603 এ ফোন দিয়েও আপনি আপনার নেসকো প্রিপেইড মিটারের ব্যালেন্স জেনে নিতে পারেন।

নেসকো অ্যাপ এর মাধ্যমে মিটারের ব্যালেন্স চেক

গুগল প্লে স্টোর থেকে নেসকো এর অ্যাপটি আপনার মোবাইলে ইন্সটল করে নিন এবং নেসকো বিল চেকিং এ ক্লিক করে আপনার প্রিপেইড মিটারের সর্বশেষ ব্যালেন্স জেনে নিন। তবে বর্তমান এই অ্যাপটির ইউজার এক্সপেরিয়েন্স এখনও সন্তোষজনক নয়। আশাকরা যায়, ভবিষ্যতে এই অ্যাপ ব্যবহার করে নেসকো এর সকল সেবা সহজেই পাওয়া সম্ভব হবে।

বিকাশ, রকেট, নগদ থেকে নেসকো প্রিপেইড মিটারের ব্যালেন্স চেক

এছাড়াও বিকাশ, রকেট, নগদ, জিপি থেকে পেমেন্ট করলে সেই অ্যাপে নেসকো মিটারের ব্যালেন্স জানতে পারবেন।

শেষকথা

নেসকো প্রিপেইড মিটারের ব্যালেন্স শেষ হয়ে গেলে বিদ্যুৎ চলে যাবে। তাই আপনার নেসকো প্রিপেইড মিটারে ব্যালেন্স শেষ হওয়ার পূর্বেই রিচার্জ করতে হবে। উপরের যেকোন একটি নিয়ম অনুসরণ করে সহজেই আপনি প্রিপেইড মিটারের ব্যালেন্স জেনে নিতে পারেন। তাই মাঝে মাঝেই নেসকো প্রিপেইড মিটারের ব্যালেন্স চেক করে নিবেন।

About The Author

Leave a Reply