Site icon Chartered Journal

ঈদের ছুটি: টানা ১০ দিনের ছুটির সুযোগ

Eid Holiday 2024 10 days

এবারের ঈদুল ফিতরে সরকারি কর্মচারীদের জন্য চমৎকার সুযোগ! মাত্র দুই দিনের ছুটি নিলেই তারা টানা ১০ দিনের ছুটি ভোগ করতে পারবেন। সরকারি ক্যালেন্ডার অনুসারে ৫ ও ৬ এপ্রিল (শুক্র ও শনিবার) সাপ্তাহিক ছুটি। ৭ এপ্রিল পবিত্র শবে কদরের সরকারি ছুটি।

এরপর ৮ ও ৯ এপ্রিল দুই দিনের ছুটি নিলে ১৪ এপ্রিল পর্যন্ত টানা ১০ দিনের ছুটি ভোগের সুযোগ রয়েছে। কারণ ১০, ১১ এবং ১২ এপ্রিল পবিত্র ঈদুল ফিতরের সরকারি ছুটি। আবার ১৩ এপ্রিল শনিবার সাপ্তাহিক ছুটি এবং ১৪ এপ্রিল পহেলা বৈশাখ।

যদি রোজা ২৯টি হয়, তাহলে ৯ তারিখ থেকে ঈদের ছুটি শুরু হবে। সেক্ষেত্রে ৮ এপ্রিল মাত্র ১ দিনের ছুটি নিলেই টানা ১০ দিনের ছুটি ভোগ করতে পারবেন সরকারি কর্মচারীরা। কারণ ১২ ও ১৩ এপ্রিল শুক্র ও শনিবার সাপ্তাহিক ছুটি এবং ১৪ এপ্রিল পহেলা বৈশাখ।

তবে জনপ্রশাসন মন্ত্রণালয়ের বিধি অনুবিভাগের সংশ্লিষ্ট কর্মচারীদের মতে, এবার নির্বাহী আদেশে ছুটির ফাইল উঠার সম্ভাবনা ক্ষীণ। কারণ সরকারি ছুটির পরিমাণ অনেক বেশি।

তবুও বিভিন্ন মন্ত্রণালয়ের কর্মচারীরা দুই দিনের আগাম ছুটির প্রস্তুতি নিচ্ছেন। দু-এক দিনের মধ্যে কর্তৃপক্ষের কাছে ছুটির আবেদন জমা দেবেন। অনেকে আবার ঈদের ছুটিতে বিদেশ সফর করবেন। তবে সেক্ষেত্রে অধিকাংশ উচ্চপর্যায়ের কর্মচারী চিকিৎসা সেবা নিতে বিদেশ সফরের আবেদন করবেন বলে জানা গেছে।

এই সুযোগ কাজে লাগিয়ে অনেকে দীর্ঘদিনের পরিকল্পিত ছুটি কাটাতে পারবেন। ঈদের আনন্দ ছড়িয়ে ছিটিয়ে দীর্ঘদিন পর পরিবার-পরিজনের সাথে মানসম্পন্ন সময় কাটানোর সুযোগ তৈরি হবে।

Exit mobile version